নেত্রকোনা-৩ আসনে আ’লীগ থেকে মনোনয়ন চান অসীম কুমার উকিল (ভিডিও)

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নেত্রকোনা-৩ (কেন্দুয়া-আটপাড়া) আসনে আওয়ামীলীগ থেকে মনোনয়ন চান বাংলাদেশ আওয়ামীলীগের সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক অসীম কুমার উকিল।

ভালো মানুষ হিসেবে আটপাড়া কেন্দুয়া এলাকায় এবং আওয়ামীলীগের কেন্দ্রীয় পর্যায়ে এখন সর্বাধিক জনপ্রিয় অসীম কুমার উকিল। জন-দরদী এই নেতা নির্বাচনী এলাকায় দলীয় বিভিন্ন রাজনৈতিক কর্মসূচি, মত বিনিময় সভা, বিভিন্ন প্রচার-প্রচারণায় অংশগ্রহণ করে চলেছেন।এলাকার মানুষের সাথে সু’সম্পর্কের বন্ধনে এগিয়ে আছেন।

নেত্রকোনা-৩ (কেন্দুয়া-আটপাড়া) আসনে আওয়ামীলীগের সম্ভাব্য সংসদ সদস্য পদে যে বা যারা প্রার্থী হবেন-সেসব নেতাদের নাম দলীয় নেতাকর্মীসহ লোকমুখে চলছে আলোচনা। আলোচনায় উঠে আসছে একটি প্রশ্ন আগামীতে কে পাচ্ছেন আওয়ামীলীগের দলীয় মনোনয়ন বা টিকেট? দলীয় মনোনয়ন পেতে এ আসনে অনেকেই বিভিন্ন রাজনৈতিক কর্মসূচি, দান-অনুদান, মত বিনিময় সভা, বিভিন্ন প্রচার-প্রচারণায় অংশগ্রহণ করছেন। সেক্ষেত্রে এগিয়ে আছেন অসীম কুমার উকিল।তাঁর জনপ্রিয়তা এবং মিডিয়া জরিপ বলছে উক্ত আসনে মনোনয়ন পাওয়া সময়ের ব্যাপার।

অসীম কুমার উকিল রূপ বাংলা নিউজকে জানান, আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে নেত্রকোনা-৩ আসনে তিনিও দলীয় মনোনয়ন চাইবেন। জননেত্রী শেখ হাসিনা তাঁকে মনোনয়ন দিলে কেন্দুয়া-আটপাড়ায় নৌকা প্রতীকে বিজয়ী হয়ে এলাকার উন্নয়নে কাজ করে যাবেন।

তিনি আরো বলেন, বিশ্বের সবচেয়ে সৎ এই পাঁচজন সরকার প্রধানের তালিকায় তৃতীয় স্থানে আছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আমিও তাকে অনুসরন করি। তিনিই আমাদের প্রেরনার উৎস।

নিজ এলাকায় অসীম কুমার উকিলের অবস্থান কতটা মজবুত সেই বিষয়ে রূপ বাংলা নিউজের অনুসন্ধানী প্রতিবেদনে উঠে এসেছে তার তথ্য। মিডিয়া জরিপ ও দলীয় নেতাকর্মীদের সাথে কথা বলে জানা যায়, ডিজিটাল বাংলাদেশ বিনির্মানে রাজনৈতিক বিবেচনায়-দলের পরীক্ষীত ও অভিজ্ঞ এ নেতাকে মনোনয়ন দেওয়ার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে জোর দাবি রয়েছে এলাকার জনসাধারণের।

এলাকার সাধারণ মানুষের সাথে কথা বলে আরো জানা যায়, বর্নাঢ্য ছাত্রজীবন, বর্তমানে কেন্দ্রীয় কমিটির গুরুদায়িত্ব এবং সুখে-দু:খে কেন্দুয়া-আটপাড়ার সর্বস্তরের সাধারণ মানুষের সাথে কাধে কাধ মিলিয়ে দীর্ঘ পথ পাড়ি দিয়ে, জন সাধারনের মনি কোঠায় স্থান করে নিয়েছেন অসীম কুমার উকিল। তিনি বর্তমানে এম‘পি না হয়েও এলাকার উন্নয়নে কাজ করছেন।

অসীম কুমার উকিল ঢাকা বিশ্ববিদ্যালয়ে পড়াকালীন সময়েই তিনি জয় বাংলা স্লোগান কণ্ঠে ধারণ করে জড়িয়ে পড়েন রাজনীতিতে। তখন থেকেই তিনি রাজনৈতিক সকল কর্মকান্ডে সক্রিয় ভূমিকা পালন করতে থাকেন। রাজনীতি ও পড়াশোনা দুটিই চলতে থাকে সমান তালে। রাজনৈতিকভাবে ছাত্রলীগের রাজনীতি করাকালীন সময়ে তিনি জগন্নাথ হল শাখার প্রচার সম্পাদকের (১৯৭৮-১৯৮০) দায়িত্ব পালন করেন। ১৯৮০-১৯৮১ সালে ঢাকা বিশ্ব বিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র/ছাত্রী সংসদ (ডাকসু) এর নির্বাচিত সদস্য হন। ১৯৮১-১৯৮৩ সালে বাংলাদেশ ছাত্রলীগ জগন্নাথ হল শাখার সভাপতির দায়িত্ব পালন করেন। রাজনৈতিক একাগ্রতা, বিশ্বস্ততার আস্থা অর্জন করে; সংগ্রামী নেতৃত্বে গুরত্বপূর্ণ ভূমিকা রাখেন তিনি বাংলাদেশ ছাত্রলীগে। যার স্বীকৃতি স্বরুপ তিনি নেতৃত্ব দেন বাংলাদেশ ছাত্রলীগের। ১৯৮৯-১৯৯৩ সালে বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় সাধারন সম্পাদকের দায়িত্ব পালনকালীন সময়ে তিনি সারাদেশব্যাপী আলোড়ন সৃষ্টি করেন যোগ্য নেতৃত্বের মাধ্যমে। পরে তিনি (১৯৯৩-২০০২) বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রীয় কমিটির সহ-সম্পাদক হিসেবে পালন শেষে কেন্দ্রীয় কমিটির প্রচার ও প্রকাশনা উপকমিটির সদস্য হন। ২০০২-২০০৯ ও ২০০৯-২০১২ এবং ২০১২-২০১৬ সালে ধারাবাহিকভাবে তিনবার উপ প্রচার সম্পাদক হিসেবে দায়িত্ব পান। বর্তমানে তিনি বাংলাদেশ আওয়ামীলীগের সাংস্কৃতিক সম্পাদকের দায়িত্ব পালন করছেন।

share this news:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *