ত্রিদেশীয় সিরিজ; বাংলাদেশের বিপক্ষে দলে নেই গেইল, রাসেলরা

বিশ্বকাপের অল্প কিছুদিন আগেই বাংলাদেশ ও আয়ারল্যান্ডের সাথে ত্রিদেশীয় সিরিজ খেলবে ওয়েস্ট ইন্ডিজ। বিশ্বকাপের ‘ড্রেস রিহারসেল’ হলেও এই ত্রিদেশীয় সিরিজে ওয়েস্ট ইন্ডিজ দলে আছে বেশ কিছু চমক। বাংলাদেশ-আয়ারল্যান্ডের বিপক্ষে সেই সিরিজের জন্য ক্যারিবিয়ানদের ঘোষিত দলে নেই ক্রিস গেইল ও আন্দ্রে রাসেলদের মতো বেশ কয়েকজন গুরুত্বপূর্ণ ক্রিকেটার।

একদিন আগেই রদবদল এসেছে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড ও নির্বাচক প্যানেলে । বদলে গেছে তাদের কোচও, পাইবাসের জায়গায় অন্তর্বতীকালীন কোচ করা হয়েছে ফ্লয়েড রেইফারকে। ধারণা করা হচ্ছে, নতুন প্যানেলের কারণে বিশ্বকাপে ফিরতে পারেন অনেক সিনিয়র ক্রিকেটারও।

তবে ত্রিদেশীয় সিরিজের জন্য ঘোষিত ১৪ জনের দলে নেই বেশ কয়েকজন সিনিয়র ক্রিকেটার। জেসন হোল্ডারকে অধিনায়ক করে করা দলে নেই গেইল, রাসেল, শিমরন হেটমেয়ার, আলজারি জোসেফ।  দলে রাখা হয়নি বিশ্বকাপে ফেরার প্রত্যাশায় থাকা কাইরন পোলার্ডকেও। প্রায় দুই বছর পর দলে ফিরেছেন শ্যানন গ্যাব্রিয়েল।

ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেটের পরিচালক জিমি অ্যাডামস অবশ্য বলছেন, বাদ পড়া গুরুত্বপূর্ণ ক্রিকেটাররা বিশ্বকাপে থাকবেন, ‘হেড কোচ ফ্লয়েড রেইফার, অধিনায়ক হোল্ডার ও নির্বাচক কমিটির চেয়ারম্যান রবার্ট হেইন্স এই দলটা নির্বাচন করেছেন। দলের সবাই যেন ইংল্যান্ডের কন্ডিশনে খেলার অভিজ্ঞতা অর্জন করতে পারে এভাবেই সাজানো হয়েছে স্কোয়াড। এই দলে তারুণ্য ও অভিজ্ঞতা দুটিই আছে।এটা বিশ্বকাপের স্কোয়াড নয়। যেহেতু অনেকেই এখন আইপিএলে খেলছে, তাই তাঁরা এই সিরিজে থাকবে না।’

৫ মে থেকে শুরু হয়ে ১৭ মে পর্যন্ত ডাবলিনে হবে ত্রিদেশীয় সিরিজটি।

ওয়েস্ট ইন্ডিজ স্কোয়াড

জেসন হোল্ডার (অধিনায়ক), জন ক্যাম্পবেল, ড্যারেন ব্রাভো, শাই হোপ, শেলডন কটরেল, শ্যানন গ্যব্রিয়েল, কেমার রোচ, সুনীল আমব্রিস, রেমন্ড রেইফার, ফ্যাবিয়ান অ্যালেন, অ্যাশলি নার্স, রস্টন চেজ, শন ডওরিচ ও জোনাথন কার্টার।

share this news:
WP2FB Auto Publish Powered By : XYZScripts.com