চেলসিকে হারিয়ে ফের শীর্ষস্থানে লিভারপুল

চলতি ইংলিশ প্রিমিয়ার লিগের শিরোপা জিততে হলে চেলসির বিপক্ষে জয়ব্যতীত অন্য কোনো পথ খোলা ছিলো না লিভারপুলের সামনে। লিগের পয়েন্ট টেবিল জমে ওঠায় পা হড়কালেই ঘটতে পারতো বিপদ।

এমন ম্যাচেই জ্বলে উঠলেন লিভারপুলের মিশরিয়ান তারকা মোহাম্মদ সালাহ। ডি বক্সের বাইরে থেকে অসাধারণ এক গোল করে নিশ্চিত করলেন দলের জয়। তার আগে সাদিও মানে ১টি গোল করলে চেলসিকে ২-০ গোলে হারায় লিভারপুল।

নিজেদের ঘরের মাঠ অ্যানফিল্ড স্টেডিয়ামে ম্যাচের প্রথমার্ধে কোনো গোল করতে পারেনি লিভারপুল। তবে গোলের দারুণ সুযোগ এসেছিল অন্তত দুইটি। প্রথমে জালের ১০ গজ দূর থেকে গোলরক্ষক বরাবর শট করে বসেন সালাহ, পরে প্রায় একই দূরত্ব থেকে ক্রসবারের ওপর দিয়ে মারেন সাদিও মানে।

ফলে গোলশূন্যই কাটে ম্যাচের প্রথমার্ধ। কিন্তু ম্যাচের দ্বিতীয়ার্ধে নেমে লিভারপুলকে জেতানো গোল দুইটি করেন সেই সালাহ এবং মানেই। ম্যাচের ৫১তম মিনিটে গোলের তালা ভাঙেন সেনেগালের ফরোয়ার্ড সাদিও মানে। ডিফেন্ডার হেন্ডারসনের ক্রস থেকে হেড করে দলকে এগিয়ে দেন তিনি।

এর মিনিটদুয়েক পরেই জাদুকরী মুহূর্ত উপহার দেন সালাহ। ডি বক্সের বাইরে বল পেয়ে খানিক ড্রিবলিং করে বক্সের বাম পাশ থেকে দূরের পোস্ট ঘেঁষে বুলেট গতির এক শটে জাল কাঁপান সালাহ। তার এ গোলে ঝড় ওঠে সামাজিক যোগাযোগ মাধ্যমে। দাবী তোলা হয় চলতি আসরের সেরা গোলের স্বীকৃতি দেয়ারও।

তিন মিনিটের ঝড়ে দুই গোলে এগিয়ে যায় লিভারপুল। এ দুই গোল আর শোধ করতে পারেনি চেলসি। ফলে ২-০ গোলের দারুণ জয় নিয়েই মাঠ ছাড়ে ইয়ুর্গেন ক্লপের শিষ্যরা।

এ জয়ের পর ৩৪ ম্যাচ শেষে ২৬ জয় ও ৭ ড্র’তে ৮৫ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে অবস্থান করছে লিভারপুল। দিনের অন্য ম্যাচে ক্রিস্টাল প্যালেসকে উড়িয়ে দেয়া ম্যানচেস্টার সিটি এক ম্যাচ কম খেলে ৮৩ পয়েন্ট নিয়ে অবস্থান করছে দ্বিতীয় স্থানে। ৩৪ ম্যাচে ৬৬ পয়েন্ট পাওয়া চেলসির অবস্থান পঞ্চম।

share this news:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *