আইপিএল থেকে ফিরে আসছেন সাকিব

কাল বিসিবি সভাপতি নাজমুল হাসান জানিয়েছিলেন, বাংলাদেশ দলের অনুশীলনে যোগ দিতে চিঠি দেওয়া হবে সাকিব আল হাসানকে। আজ বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান আকরাম খান জানিয়েছেন, দলের অনুশীলনে যোগ দিতে দেশে ফিরে আসবেন বাংলাদেশ অলরাউন্ডার।

সানরাইজার্স হায়দরাবাদের একাদশে সুযোগ মিলছে না। টানা বসে আছেন সাইড বেঞ্চে। একাদশে সুযোগ না পেলেও বিশ্বকাপের প্রস্তুতি যেন ভালোভাবে নেওয়া যায়, সে জন্য ঢাকা থেকে উড়িয়ে নিয়েছেন শৈশবের কোচ সালাউদ্দিনকে। এদিকে বাংলাদেশ দলের কন্ডিশনিং ক্যাম্প শুরু হবে ২২ এপ্রিল। সাকিব কি এই ক্যাম্পে যোগ দেবেন, নাকি ভারতেই থাকবেন? এ প্রশ্নের উত্তর আজ দিয়ে দিলেন আকরাম খান, ‘সাকিবকে কাল চিঠি পাঠানো হয়েছে। সে ২০ বা ২২ এপ্রিল দলের সঙ্গে যোগ দেবে।’

এর মধ্যে হায়দরাবাদের দুটি ম্যাচ আছে। আগামীকাল চেন্নাই সুপার কিংসের বিপক্ষে ম্যাচ। ২১ এপ্রিল ম্যাচ কেকেআরের বিপক্ষে। ওই ম্যাচ পর্যন্ত দলে থেকে সাকিবের ফিরে আসার সম্ভাবনা বেশি।

সামনে আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ, এরপরই বিশ্বকাপ। চোটে পড়ায় নিউজিল্যান্ড সফরে যেতে পারেননি, বিশ্বকাপের প্রস্তুতি নিতে আন্তর্জাতিক আবহে হওয়া আইপিএলের মতো ভীষণ প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ একটা টুর্নামেন্ট হতে পারত সাকিবের জন্য আদর্শ। কিন্তু সে সুযোগটাও যেহেতু ঠিকমতো হচ্ছে না, দেশে জাতীয় দলের অনুশীলন ক্যাম্পে তাঁর থাকাটাই শ্রেয়তর মনে করছে বিসিবি।

সপ্তাহখানেকের প্রস্তুতি নিয়ে বাংলাদেশ দল আয়ারল্যান্ডের উদ্দেশে উড়াল দেবে ১ মে সকালে।

share this news:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *