বিশ্বকাপে বাড়তি নিরাপত্তা পাবে না বাংলাদেশ দল

ইংল্যান্ডে সশস্ত্র নিরাপত্তা পায় কেবল রাজপরিবার। বিশ্বকাপের আগে লেস্টারশায়ারে সাত–আট দিনের অনুশীলন ক্যাম্পের সময় তাই বাংলাদেশ দলকে থাকতে হবে বাড়তি নিরাপত্তা ছাড়াই।
ক্রাইস্টচার্চ–অভিজ্ঞতার পর ক্রিকেটারদের বিদেশে পাঠানোর ক্ষেত্রে সতর্ক অবস্থান নিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। আসন্ন আয়ারল্যান্ড সফর এবং এরপর ইংল্যান্ডে বিশ্বকাপের আগে ক্যাম্প চলাকালে বাংলাদেশ দল কেমন নিরাপত্তাব্যবস্থা পাবে, সেটি তাই দুই বোর্ডের কাছেই জানতে চেয়েছিল বিসিবি। জবাবে ইংল্যান্ড থেকে এসেছে নেতিবাচক খবর। লেস্টারশায়ারে নিজেদের খরচে ক্যাম্প করার সময় বাংলাদেশ দলকে বাড়তি কোনো নিরাপত্তা দেওয়া হবে না।

ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ডের (ইসিবি) কাছে বিসিবি জানতে চেয়েছিল, টিম বাসে সশস্ত্র নিরাপত্তারক্ষী দেওয়া সম্ভব কি না? জবাবে ইসিবি গত সপ্তাহে জানিয়েছে, ওই ব্যবস্থা ওখানে শুধু রাজপরিবারের সদস্যদের জন্যই বরাদ্দ। বাংলাদেশ দলের ক্রিকেটারদের জন্য সেটি করা সম্ভব নয়। বিসিবির মিডিয়া কমিটির প্রধান জালাল ইউনুস কাল বলেছেন, ‘ইংল্যান্ড থেকে জানানো হয়েছে, লেস্টারশায়ারে বাংলাদেশ দলকে সশস্ত্র নিরাপত্তারক্ষী দেওয়া সম্ভব হবে না। এটা শুধু তাদের রাজপরিবারকেই দেওয়া হয়। তবে বিশ্বকাপের সময় আমাদের দলের সঙ্গে যে দুজন নিরাপত্তা লিয়াজোঁ কর্মকর্তার থাকার কথা, তাঁরা এখন লেস্টারশায়ার থেকেই দায়িত্ব পালন করবেন। তাঁদের খরচ বিসিবি বহন করবে। নিরাপত্তা লিয়াজোঁ কর্মকর্তারা প্রয়োজনে নিরাপত্তার জন্য স্থানীয় পুলিশের সঙ্গে যোগাযোগ করবেন।’

আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ চলাকালে বিশেষ কোনো নিরাপত্তা দেওয়া সম্ভব কি না, আয়ারল্যান্ড ক্রিকেট বোর্ডের কাছেও তা জানতে চেয়েছে বিসিবি। আজকালের মধ্যেই তাদের কাছ থেকে বিষয়টি জানা যাবে বলে জানিয়েছেন মিডিয়া কমিটির প্রধান।
আগামী ৫ মে শুরু হয়ে ত্রিদেশীয় সিরিজটি শেষ হবে ১৭ মে। ফাইনাল খেললে বাংলাদেশ দল ইংল্যান্ডে যাবে ১৮ মে, না খেললে চলে যেতে পারে আগেই। ২৩ মে আনুষ্ঠানিকভাবে বিশ্বকাপের কার্যক্রম শুরুর আগ পর্যন্ত লেস্টারশায়ারে নিজেদের ব্যবস্থাপনায় অনুশীলন ক্যাম্প করবে বাংলাদেশ দল।

share this news:
WP2FB Auto Publish Powered By : XYZScripts.com