ঢাবি প্রক্টরের আশ্বাসে অন্দোলন স্থগিত করেছে শিক্ষার্থীরা

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) অধিভুক্ত সাত কলেজের শিক্ষার্থীরা, ঢাবির প্রক্টরের আশ্বাসে আপাতত আন্দোলন স্থগিত করেছেন শিক্ষার্থী।রা ।  আজ বুধবার প্রক্টর অধ্যাপক এ কে এম গোলাম রাব্বনী অন্দোলনরত শিক্ষার্থীদের কাছে যান ।  এ সময় তিনি শিক্ষার্থীদের পাঁচ দফা দাবি মেনে নেয়ার আশ্বাস দেন।

এরপর সাধারণ শিক্ষার্থীদের একটি প্রতিনিধি দল বেলা ৩টার দিকে ঢাবি প্রক্টর ও ভিসির সঙ্গে কথা বলেন।  আপাতত আন্দোলন স্থগিত করলেও আগামীকাল সকাল ১০টায় ঢাকা কলেজের ক্যান্টিনে সংবাদ সম্মেলন করে পরবর্তী সিদ্ধান্ত জানাবেন শিক্ষার্থীরা।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) অধিভুক্ত রাজধানীর সাত কলেজের শিক্ষার্থীরা পাঁচ দফা দাবিতে আজ বেলা ১১টা থেকে আবারও রাজপথে নামেন।

২০১৭ সালের ১৬ ফেব্রুয়ারি ঢাকা কলেজ, ইডেন মহিলা কলেজ, বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজ, সরকারি তিতুমীর কলেজ, কবি নজরুল সরকারি কলেজ, সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজ ও সরকারি বাঙলা কলেজকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত করা হয়।

শিক্ষার্থীদের অভিযোগ, সাত কলেজকে অধিভুক্ত করা হলেও নিয়মিত ক্লাস, পরীক্ষাগ্রহণ ও ফলাফল প্রকাশে বৈষম্যমূলক আচরণ করছে ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ! বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের উদাসীনতার কারণে ডিগ্রি, অনার্স ও মাস্টার্সের প্রায় আড়াই লাখ শিক্ষার্থীর জীবন হুমকিতে পড়েছে।

তাদের পাঁচ দফা দাবির মধ্যে রয়েছে, ৯০ দিনের মধ্যে ত্রুটিমুক্ত ফলাফল প্রকাশ, ডিগ্রি পাস কোর্স, অনার্স ও মাস্টার্সে গণহারে ফেলের কারণ প্রকাশ, সাত কলেজ পরিচালনার স্বতন্ত্র প্রশাসনিক ভবন, সিলেবাস অনুযায়ী মানসম্মত প্রশ্নপত্র প্রণয়নসহ উত্তরপত্র মূল্যায়ন সস্পূর্ণভাবে সাত কলেজের শিক্ষক দ্বারা করা এবং একাডেমিক ক্যালেন্ডার প্রকাশ করা।

share this news:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

WP2FB Auto Publish Powered By : XYZScripts.com