‘বাবর সেরা ব্যাটসম্যান’

পাকিস্তান কোচ মিকি আর্থার বলেছেন, বিশ্বকাপ ও ইংল্যান্ড সিরিজে বাবর আজমের কাছে দলের প্রত্যাশা অনেক। কারণ, সে সেরা ব্যাটসম্যান।

আসন্ন বিশ্বকাপ ও ইংল্যান্ডের বিপক্ষে দ্বিপক্ষীয় সিরিজ খেলতে ইতিমধ্যে দেশত্যাগ করেছে পাকিস্তান দল। এর আগে সোমবার লাহোর গাদ্দাফি স্টেডিয়ামে সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

পাকিস্তানের হয়ে ৫৯ ওয়ানডেতে ৫৭ ইনিংসে ৫১.২৯ গড়ে ২ হাজার ৪৬২ রান করেছেন বাবর। ৮টি সেঞ্চুরির পাশাপাশি রয়েছে ১০টি হাফসেঞ্চুরি। বর্তমানে আইসিসির ওডিআই র‌্যাংকিংয়ে সপ্তম স্থানে আছেন তিনি। টি-টোয়েন্টি র‌্যাকিংয়ে রয়েছেন সবার শীর্ষে। টেস্টেও পারফরম্যান্সটা মন্দ নয় ২৪ বছর বয়সী ক্রিকেটারের।

মিকি আর্থার বলেন, বাবর অনেক ট্যালেন্টেড ব্যাটসম্যান। সে হলো এমন ব্যাটসম্যান, যে দলের প্রয়োজনে রান করতে পারে। নিজে চাইলে স্ট্রোক করতে পারে।

তিনি বলেন, ব্যাটসম্যানরা স্ট্রাইক রেট বাড়ানোর জন্য কাজ করছে। দলে বাবরের মতো সেরা একজন ব্যাটসম্যান রয়েছে। আমরা বিশ্বাস করি, আমাদের টিম বিশ্বকাপে ভালো কিছু করবে।

উল্লেখ্য, বাবর আজমকে ভারতের ব্যাটিং মায়েস্ত্রো বিরাট কোহলির সঙ্গে তুলনা করা হয়। তাকে পাকিস্তানের কোহলি বলা হয়।

বিশ্বকাপ ও ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলতে গেল মঙ্গলবার ৮৩ দিনের জন্য দেশ ছেড়েছে পাকিস্তান দল। বিশ্বকাপের আগে ইংলিশদের বিপক্ষে পাঁচটি ওয়ানডে ও একটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবেন সরফরাজ বাহিনী। এটি শেষে আগামী ৩১ মে ট্রেন্টব্রিজে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ মিশনে শুরু করবেন তারা।

share this news:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *