কেরানীগঞ্জে প্লাস্টিক কারখানায় আগুন

কেরানীগঞ্জের চুনকুটিয়ায় একটি প্লাস্টিক কারখানায় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। আজ বৃহস্পতিবার সকাল আটটার দিকে কারখানাটিতে আগুন লাগে। সংবাদ পেয়ে ফায়ার সার্ভিসের আটটি ইউনিট প্রায় দেড় ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনে।

ফায়ার সার্ভিস সূত্র জানায়, দক্ষিণ কেরানীগঞ্জের শুভাঢ্যা ইউনিয়নের চুনকুটিয়া হিজলতলা এলাকার প্রাইম প্লাস্টিক কারখানায় আগুন লাগে। এলাকাবাসী সঙ্গে সঙ্গে ফায়ার সার্ভিসকে জানায়। খবর পেয়ে ফায়ার সার্ভিসের আটটি ইউনিট প্রায় দেড় ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনে। তবে হতাহত হওয়ার কোনো সংবাদ পাওয়া যায়নি।

প্রাইম প্লাস্টিক কারখানার পরিচালক মমিনুল ইসলাম সাংবাদিকদের বলেন, ‘সকালে কারখানার পূর্ব পাশ থেকে আগুনের ধোঁয়া বের হতে থাকে। এরপর কিছুক্ষণের আগুন চারদিকে ছড়িয়ে পড়ে। তবে কী কারণে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে, সেটি বলতে পারছি না।’ নির্দিষ্ট পরিমাণ উল্লেখ না করলেও আগুন লেগে ‘কয়েক লাখ টাকার’ ক্ষতি হয়েছে বলে দাবি করেন মমিনুল ইসলাম।

কেরানীগঞ্জ ফায়ার সার্ভিস স্টেশনের কর্মকর্তা সাইফুল ইসলাম শিকদার বলেন, আগুন লাগার আধা ঘণ্টার মধ্যেই ফায়ার সার্ভিস ঘটনাস্থলে পৌঁছে যায়। ফায়ার সার্ভিসের সদর দপ্তর, পোস্তগোলা, কেরানীগঞ্জসহ আটটি ইউনিট প্রায় দেড় ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনে।

সাইফুল শিকদার বলেন, কী কারণে অগ্নিকাণ্ডের সূত্রপাত, সেটি জানা যায়নি। আগুনে হতাহত হওয়ার কোনো ঘটনা ঘটেনি। ক্ষয়ক্ষতির পরিমাণ নিরূপণে একটি তদন্ত কমিটি গঠন করা হবে।

share this news:
WP Facebook Auto Publish Powered By : XYZScripts.com