মাশরাফি বিশ্বকাপের সেরা অধিনায়ক: শোয়েব আখতার

ইংল্যান্ড বিশ্বকাপের দল দিয়েছে অংশগ্রহণকারী ১০ দেশ। দলের অধিনায়কের নামও ঘোষণা করা হয়েছে। আফগানিস্তান শুধু বিশ্বকাপের আগে অধিনায়ক নিয়ে চমক দিয়েছে। আসগর আফগানকে সরিয়ে গুলবাদিন নাঈবকে তারা দলের নেতৃত্ব দিয়েছে। বাকি নয় দলের অধিনায়ক আগেই ঠিক ছিল।

বিশ্বকাপের এই দশ অধিনায়কের মধ্যে বাংলাদেশ জাতীয় দলের অধিনায়ক মাশরাফি মর্তুজা সেরা বলে মনে করছেন শোয়েব আখতার। সাবেক পাকিস্তান এই পেসারের মতে, ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি এবং ইংল্যান্ড অধিনায়ক ইয়ন মরগানের চেয়ে এগিয়ে আছেন মাশরাফি।

বাংলাদেশ অধিনায়ক ২০১৫ বিশ্বকাপে দলকে নেতৃত্ব দেন। প্রথমবারের মতো বিশ্বকাপে দলকে কোয়ার্টার ফাইনালে তোলেন তিনি। এরপর ২০১৭ সালের চ্যাম্পিয়নস ট্রফিতে শেষ চারে খেলে বাংলাদেশ। নেতৃত্বে ছিলেন মাশরাফি। তার নেতৃত্বে সর্বশেষ এশিয়া কাপের ফাইনালে খেলে টাইগাররা।

অভিজ্ঞতার বিচারে মাশরাফি তাই বেশ এগিয়ে। বিশ্বকাপে বাংলাদেশ দলের সবচেয়ে পুরনো সদস্য মাশরাফি মর্তুজা। মাশরাফির ২০১১ সালের বিশ্বকাপে ঘরের মাঠে দলকে নেতৃত্ব দেওয়ার কথা ছিল। কিন্তু ফিট না থাকায় খেলা হয়নি তার। এরপরও টানা দু’বার বাংলাদেশ দলকে বিশ্বকাপে নেতৃত্ব দিতে যাচ্ছেন মাশরাফি। আর কোন দল ২০১৫ বিশ্বকাপের পরে একই অধিনায়কের নেতৃত্বে ইংল্যান্ড বিশ্বকাপে যাচ্ছে না।

মাশরাফি এগিয়ে এখানেই। এ কারণেই মাশরাফিকে সেরা অধিনায়ক মনে করছেন শোয়েব আখতার। তিনি পিটিভি স্পোর্টসকে জানান, আমার মতে, ইংল্যান্ড বিশ্বকাপের সেরা অধিনায়ক মাশরাফি। তবে টাইগারদের বিশ্বকাপে খুব বেশি উচ্চকাঙ্খার সুযোগ নেই। বিশ্বকাপে তাদের সেরা ক্রিকেট খেলতে হবে। তবেই অন্য দলের পর্যায়ে যেতে পারবে তারা।

share this news:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *