জাহিদুরকে বিএনপি থেকে বহিষ্কার

দলের সিদ্ধান্ত অমান্য করে সংসদ সদস্য হিসেবে শপথ নেওয়ায় জাহিদুর রহমানকে দল থেকে বহিস্কার করেছে বিএনপি। জাহিদুল সরকারের চাপে শপথ নিয়েছে, দলের পক্ষ থেকে এমন অভিযোগ তোলার পরই তাকে বহিষ্কার করা হলো।

আজ শনিবার সন্ধ্যা বিএনপির সর্বোচ্চ নীতি নির্ধারনী ফোরাম- জাতীয় স্থায়ী কমিটির এক সভায় জাহিদুরকে বহিষ্কার করার সিদ্ধান্ত নেওয়া হয়। গুলশানে দলের চেয়ারপারসন খালেদা জিয়ার কার্যালয়ে এই বৈঠকটি হয়।

ঠাকুরগাঁও-৩ আসন থেকে নির্বাচিত বিএনপির প্রার্থী জাহিদুর রহমানকে জাতীয় সংসদের স্পিকার শিরীন শারমিন গত বৃহস্পতিবার শপথবাক্য পাঠ করান।

৩০ ডিসেম্বর নির্বাচনে বিএনপির নেতৃত্বাধীন জোট থেকে আটজন প্রার্থী নির্বাচিত হয়েছিলেন। বিএনপির ছয় এবং জোট শরিক গণফোরামের দুজন নির্বাচিত হন। এর আগে, দলের নির্দেশনা না মেনে শপথ নেওয়ায় মৌলভীবাজার-২ আসন থেকে নির্বাচিত সুলতান মোহাম্মদ মনসুরকে বিএনপির জোটসঙ্গী গণফোরাম থেকে বহিষ্কার করা হয় এবং সিলেট-২ আসন থেকে নির্বাচিত মোকাব্বির খানের বিরুদ্ধে দলের পক্ষ থেকে ব্যবস্থা নেওয়ার ঘোষণা দেওয়া হয়।

শপথ নেওয়ার পর তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় জাহিদুর রহমান সাংবাদিকদের বলেছিলেন, “দলের সিদ্ধান্তের বাইরে গিয়ে শপথ নিয়েছি। দল আমাকে বহিষ্কার করতে পারে জেনেও আমি শপথ নিয়েছি। দল বহিষ্কার করলেও আমি দলে আছি।”

share this news:
WP Facebook Auto Publish Powered By : XYZScripts.com