রমজানে অফিস ৯টা থেকে সাড়ে ৩ টার প্রস্তাব

আসন্ন রমজানে সরকারি প্রতিষ্ঠানে অফিস সময় সকাল ৯টা থেকে বিকেল সাড়ে ৩টা পর্যন্ত নির্ধারণ করা হচ্ছে। সোমবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে মন্ত্রিসভার নিয়মিত বৈঠকে এ-সংক্রান্ত একটি প্রস্তাব উপস্থাপনের কথা রয়েছে।

চাঁদ দেখা সাপেক্ষে আগামী ৭ বা ৮ মে থেকে শুরু হবে মুসলমানদের সিয়াম সাধনার মাস রমজান।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের যুগ্ম সচিব আবুল কাশেম মোহাম্মদ মহিউদ্দিন বিষয়টি নিশ্চিত করে সমকালকে জানান, সোমবার মন্ত্রিসভার বৈঠকে অনুমোদনের জন্য রমজান মাসে সব সরকারি, আধা-সরকারি, স্বায়ত্তশাসিত ও আধা-স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানের অফিস সময়সূচি নির্ধারণ-সংক্রান্ত প্রস্তাব উঠছে। তিনি জানান, প্রস্তাবে অন্যান্য বছরের মতো এবারও সকাল ৯টা থেকে বিকেল সাড়ে ৩টা পর্যন্ত অফিস সময় নির্ধারণের জন্য বলা হয়েছে। এ ছাড়া দুপুর সোয়া ১টা থেকে দেড়টা পর্যন্ত জোহরের নামাজের বিরতি থাকবে। সাপ্তাহিক ছুটি থাকবে যথারীতি শুক্র ও শনিবার। তবে মন্ত্রিসভা চাইলে এ সময়ের পরিবর্তন আনতে পারে।

যুগ্ম সচিব আরও জানান, রমজানে ব্যাংক, বীমা, আর্থিক প্রতিষ্ঠান, ডাক, রেলওয়ে, হাসপাতাল ও রাষ্ট্রায়ত্ত শিল্পপ্রতিষ্ঠান, কলকারখানা এবং অন্যান্য জরুরি সেবাদানকারী প্রতিষ্ঠান সরকার নির্ধারিত সময়সূচির আওতার বাইরে থাকে। এসব প্রতিষ্ঠান তাদের নিজস্ব আইন অনুযায়ী জনস্বার্থ বিবেচনা করে সময়সূচি নির্ধারণ ও অনুসরণ করে। সুপ্রিম কোর্ট ও এর আওতাধীন সব আদালতের সময়সূচি নির্ধারণ করে থাকেন সুপ্রিম কোর্ট।

share this news:
WP Facebook Auto Publish Powered By : XYZScripts.com