মাশরাফিদের জন্য বিশেষ নিরাপত্তা ব্যবস্থা বিশ্বকাপে

নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে মসজিদে সন্ত্রাসী হামলার পর থেকেই ক্রিকেটারদের নিরাপত্তা নিয়ে বেশ সতর্ক বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। আগের সফরে মৃত্যুর মুখ থেকে ফেরা বাংলাদেশ দলের জন্য ইংল্যান্ড বিশ্বকাপে নেয়া হয়েছে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা।

আইসিসি ও স্বাগতিক দেশের নিরাপত্তা বলয়ের পাশাপাশি বিসিবি নিজস্ব খরচে টাইগার স্কোয়াডের পাশে রাখবে আরও একটি নিরাপত্তা দল। দলের সঙ্গে রাখা হবে বোর্ডের নিরাপত্তা বিভাগের ঊর্ধ্বতন এক কর্মকর্তাকেও।

বিশ্বকাপে বাংলাদেশের খেলোয়াড়দের নিরাপত্তা ব্যবস্থা নিয়ে কাল বিসিবি সভাপতি নাজমুল হাসান বলেন, ‘আমরা যুক্তরাজ্য দূতাবাসের সঙ্গে যোগাযোগ করে ঠিক করেছি আমাদের মাননীয় প্রধানমন্ত্রী বা ভিভিআইপি গেলে যেমন ব্যক্তিগত নিরাপত্তা দেয়া হয়, আমরা আজ ঠিক করে দিলাম যে ক্রিকেটারদের সঙ্গে ব্যক্তিগত নিরাপত্তারক্ষী থাকবে।

আমরা ওদের (ইংল্যান্ড ক্রিকেট বোর্ড) সঙ্গেও কথা বলে ফাইনাল করে ফেলেছি। বোর্ড থেকেও আয়ারল্যান্ড সিরিজ ও বিশ্বকাপে একজন না একজন নিরাপত্তা কর্মকর্তা থাকবে। এছাড়া আইসিসি ও আয়ারল্যান্ডের নিরাপত্তারক্ষীও থাকবে।’ ৩০ মে থেকে ১৪ জুলাই ইংল্যান্ডে ওয়ানডে বিশ্বকাপ অনুষ্ঠিত হবে। তার আগে আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ খেলবে বাংলাদেশ। বুধবার ডাবলিনের উদ্দেশে ঢাকা ছাড়বে দল।

share this news:
WP Facebook Auto Publish Powered By : XYZScripts.com