জাহানারা আলমের প্রশংসায় পঞ্চমুখ ক্রিকেট বিশ্ব

উইমেন্স টি-টোয়েন্টি চ্যালেঞ্জ বা মিনি আইপিএলের ফাইনালে মুখোমুখি মিতালি রাজের নেতৃত্বাধীন টিম ভেলোসিটি' ও হারমানপ্রিত কৌরের `সুপারনোভা’। আগে ব্যাট করতে নেমে ১২১ রানেই থামে ভেলোসিটির ইনিংস।

স্কোরকার্ডে অল্প পুঁজি জমা হলেও আঁটসাঁট বোলিংয়ে সুপারনোভাকে বিপাকেই ফেলে ভেলোসিটি। আর এই আঁটসাঁট বোলিংয়ে নেতৃত্ব দেন বাংলাদেশের জাহানারা আলম। হ্যাঁ, এবারই প্রথমবারের মতো নারীদের আইপিএলে অংশ নেওয়া জাহানারা ফাইনালের মঞ্চে রীতিমত আগুন ঝড়িয়েছেন।

ষষ্ঠ ওভারে বল হাতে নেন জাহানারা। এই ওভারে দেন মাত্র ১ রান। ১২ তম ওভারে আবারো বোলিংয়ে আসেন জাহানারা। এই ওভারের শেষ বলে ইংল্যান্ডের নাটালি শিভারের অফ স্টাম্প উপড়ে ফেলেন তিনি। পরের ওভারে নিউজিল্যান্ডের সোফি ডিভাইনকেও সাজঘরের পথ দেখান জাহানারা।

জাহানারার প্রথম উইকেট-

স্পেলের শেষ ওভারটা অবশ্য ভালো করতে পারেননি। খরচ করে বসেন ১৩ রান। সবমিলিয়ে ৪ ওভার বোলিং করে ২১ রানে ২ উইকেট নেন জাহানারা। দুর্দান্ত বোলিং পারফরম্যান্স উপহার দিলেও ফাইনাল জেতা হয়নি জাহানারার ভেলোসিটির। তবে আগুনে বোলিং মন জিতে নিয়েছেন ক্রিকেট বিশ্বের।

জাহানারার দ্বিতীয় উইকেট-

মাথায় সবুজ কাপড় বেঁধে খেলা বাংলাদেশি কন্যার অসাধারণ বোলিং দেখে অবাক ক্রিকেট ভক্তরা। শুধু বাংলাদেশি ভক্তরাই নয়, সারা ক্রিকেট বিশ্বের সমর্থকরাই প্রশংসায় ভাসিয়েছেন জাহানারাকে। সামাজিক যোগাযোগের মাধ্যম টুইটারে রীতিমত বয়ে গেছে প্রশংসার ঝড়।

share this news:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *