বাংলাদেশে আসছেন ক্রিস্টিয়ানো রোনালদো!

১৯২০ সালরে ১৭ মার্চ জন্মগ্রহণ করেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। আগামী ২০২১ সালের ১৭ মার্চ হবে তার জন্মের শত বছর। আর ওই বছরই উদযাপিত হবে জন্মশত বার্ষিকী। এই উদযাপন সারাদেশব্যাপী ঘটা করে পালন করতে বিভিন্ন আয়োজনের প্রস্তুতি নিচ্ছে সরকারের বিভিন্ন মন্ত্রণালয়।

বাদ পড়েনি দেশের ক্রীড়াঙ্গনও। এক্ষেত্রে সবচেয়ে সাহসী পদক্ষেপই নিতে যাচ্ছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। ফেডারেশনের কর্মকর্তারা ফুটবল সুপারস্টার ক্রিস্টিয়ানো রোনালদোকে আনতে চাচ্ছেন বাংলাদেশে।

বাফুফে সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ জানান, ‘জাতির জনকের জন্মশত বার্ষিকী উদযাপনের জন্য আমরা চারটি দেশকে আমন্ত্রণ জানিয়েছি। দেশগুলো হলো- পর্তুগাল, ইতালি, ফ্রান্স ও জার্মানি। দেশগুলোর সঙ্গে ইতোমধ্যে যোগাযোগ রাখা শুরু করেছে ফেডারেশন। এদের মধ্যে যে দেশ রাজি হবে তাকেই বাংলাদেশে আনা হবে।’

তবে বাংলাদেশের আমন্ত্রণে রোনালদোর নেতৃত্বে পর্তুগাল আসবে বলে আশা প্রকাশ করেছেন বাফুফের এই সাধারণ সম্পাদক।

তিনি আরও জানান, ‘দেশগুলোকে আনতে হলে তাদের সাথে দেড় থেকে দুইমাস যোগাযোগ করতে হবে। কেননা ওই সময় যে দলের শিডিউল অফ থাকবে তারাই আসবে বাংলাদেশে। আর রাজি হওয়া দলের যাতায়াত, থাকা-খাওয়াসহ সব ধরণের ব্যয় বহন করবে বাংলাদেশ ফুটবল ফেডারেশন।’

বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী উদযাপন উপলক্ষে ঢাকায় পর্তুগাল, ইতালি, জার্মানি কিংবা ফ্রান্সের সঙ্গে একটি প্রীতি ম্যাচ খেলবে বাংলাদেশ। ম্যাচটি অনুষ্ঠিত হবে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে। তবে দিনক্ষণ এখনো নির্ধারণ হয়নি।

share this news:
WP2FB Auto Publish Powered By : XYZScripts.com