টস জিতে ফিল্ডিংয়ে পাকিস্তান

বিশ্বকাপে নিজেদের চতুর্থ ম্যাচে আজ মুখোমুখি ফেভারিট অস্ট্রেলিয়া ও অনুনমেয় পাকিস্তান। হাইভোল্টেজ ম্যাচে দুদলের সমর্থকদের মধ্যে উত্তাপ ছড়ানো শুরু হয়ে গেছে।

টনটনে বিকাল সাড়ে তিনটায় শুরু হচ্ছে ম্যাচ। ইতিমধ্যে টস হয়ে গেছে। টস জিতেছেন পাকিস্তান অধিনায়ক সরফরাজ আহমেদ। তিনি অস্ট্রেলিয়াকে ব্যাটিংয়ে পাঠানোর সিদ্ধান্ত নিয়েছেন।

টনটনে বৃষ্টির আবহ থাকায় ও বাতায় থাকায় ফিল্ডিং বেছে নিয়েছেন সরফরাজ। এই ম্যাচে বৃষ্টির চোখরাঙানি রয়েছে। যদিও এখনও বৃষ্টি শুরু হয়নি।

এর আগে বিশ্বকাপে প্রথম দুই ম্যাচে টানা জয়ের পর উড়তে থাকা অস্ট্রেলিয়াকে মাটিতে নামিয়েছে ভারত। সেই যন্ত্রণা গায়ে মেখে জয়ের নেশায় মাঠে নামছেন স্মিথ-ওয়ার্নাররা।

অন্যদিকে তিন ম্যাচের একটিতে জিতে পিছিয়ে থাকা পাকিস্তানও আজ ছেড়ে কথা বলবে না। ইংল্যান্ডকে হারিয়ে মোমেন্টাম ফিরে পাওয়া সরফরাজ বাহিনী জেতার জন্য তেতে রয়েছে।

তবে ওয়ানডে ক্রিকেটে পাকিস্তানের বিপক্ষে সাম্প্রতিক পারফরম্যান্স আশা জোগাবে অস্ট্রেলিয়াকে। কারণ গত মার্চে পাকিস্তানকে তাদেরই ঘরের মাঠে ৫-০’তে হোয়াইটওয়াশ করে এসেছে তারা। এ ছাড়া শেষ ১৫ ওয়ানডেতে পাকিস্তান মাত্র একটি ম্যাচই জিততে পেরেছে অসিদের বিপক্ষে। কিছুদিন আগে ইংল্যান্ডের বিপক্ষে ৫-০ ব্যবধানে হেরে সিরিজ খুইয়ে এসেছে তারুণ্যনির্ভর পাকিস্তান দলটি।

দুদলের মধ্যে শক্তিমত্তা ও পরিসংখ্যানে এগিয়ে আছে অস্ট্রেলিয়া। ওয়ানডেতে দুদলের ১০৩ ম্যাচে অস্ট্রেলিয়া ৬৭টিতে জয়ী হয়েছে। বিপরীতে পাকিস্তানের জয় মাত্র ৩২টিতে।

পাকিস্তানের সম্ভাব্য একাদশ

ফখর জামান, ইমাম-উল হক, বাবর আজম, সরফরাজ আহমেদ (অধিনায়ক ও উইকেটরক্ষক), শোয়েব মালিক, মোহাম্মদ হাফিজ, শাদাব খান, আসিফ আলী, হাসান আলী, ওয়াহাব রিয়াজ, মোহাম্মদ আমির।

অস্ট্রেলিয়ার সম্ভাব্য একাদশ

অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), ডেভিড ওয়ার্নার, উসমান খাজা, স্টিভেন স্মিথ, গ্লেন ম্যাক্সওয়েল, মিচেল মার্শ, অ্যালেক্স ক্যারি (উইকেটরক্ষক), প্যাট কামিন্স, মিচেল স্টার্ক, নাথান কোল্টার-নাইল ও অ্যাডাম জাম্পা।

share this news:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *