পাকিস্তান-অস্ট্রেলিয়া ম্যাচেও থাকবে বৃষ্টির হানা!

এবারের বিশ্বকাপে খেলাই হবে মূলত লিগ পর্বে। এরপর শীর্ষ চারটি দল খেলবে সেমিফাইনাল। তারপর সেখান থেকে ফাইনালের হিসেব। তাই নিঃসন্দেহে মূল রোমাঞ্চটা লিগ পর্বেই উপভোগ করতে পারবেন ক্রিকেট ভ্ক্ত-দশর্করা। বিশ্বকাপ শুরু হয়েছে প্রায় দুই সপ্তাহ হতে চলল।

এরমধ্যে প্রতিটা দল কম-বেশি তিন থেকে চারটা ম্যাচ খেলে ফেলেছে। তাই বিশ্বকাপের রোমাঞ্চটারও দেখা পাওয়া যাচ্ছে ধীরে ধীরে। কিন্তু বৃষ্টি কি পুরো রোমাঞ্চ আর উত্তাপ ছড়াতে দিচ্ছে? উত্তরাটা এক বাক্যে- না। তারপরও রোমাঞ্চটা কিছু ছড়ায় বৈকি! যেমন, নিজেদের প্রথম দুই ম্যাচে দাপুটে জয়ের পরও তৃতীয় ম্যাচে এসে ভারতের কাছে হেরে গেছে টুর্নামেন্টের হট ফেভারিট অস্ট্রেলিয়া।

আবার ওডিআই র‌্যাঙ্কিংয়ের তলানিতে থাকা ওয়েস্ট ইন্ডিজের কাছে বাজে ভাবে হেরে নিজেদের বিশ্বকাপ অভিযান শুরুর পরও নিজেদের দ্বিতীয় ম্যাচেই ফেভারিট স্বাগতিক ইংল্যান্ডকে হারিয়ে দেয় ‘আনপ্রেডিক্টেবল’ পাকিস্তান। আবার বৃষ্টির কারণে পরের ম্যাচেই শ্রীলঙ্কার বিপক্ষে নিজেদের ‘প্রাপ্য’ দুইটি পয়েন্ট বাধ্য হয়ে ভাগাভাগি করতে হয় সরফরাজ-বাবর আজমদের। এমন বৈপরীত্য সঙ্গী হওয়ায় পাকিস্তান ও অস্ট্রেলিয়ার ম্যাচটি আভাস দিচ্ছে বড়সড় রোমাঞ্চের। টন্টনে বুধবার বিকেল সাড়ে ৩টায় মুখোমুখি হবে দুই দল।

তবে ম্যাচে পাকিস্তান-অস্ট্রেলিয়া একে অপরের প্রতিপক্ষ হলেও চলতি বিশ্বকাপে মোটামুটি প্রতি ম্যাচেই ‘তৃতীয় প্রতিপক্ষ’ হয়ে থাকা বৃষ্টি কি তাদেরকে আজ ছেড়ে কথা বলবে? মোটেই না। আবহাওয়ার পূর্বাভাস কিন্তু সে কথায় বলছে। বুধবারের ম্যাচেও চোখ রাঙাচ্ছে বৃষ্টি।

আগের দিন মঙ্গলবার বাংলাদেশ ও শ্রীলঙ্কার ম্যাচটিও ভেসে গেছে বৃষ্টিতে। আবার তারও আগে পাকিস্তান ও শ্রীলঙ্কার ম্যাচটিও বৃষ্টির কারণে মাঠে গড়ায়নি। ফলে টানা তৃতীয় দিনের মতো এই ম্যাচটি মাঠে গড়ানো নিয়ে সংশয় দেখা দিয়েছে।

তবে যাইহোক, বৃষ্টি পরীক্ষা না নিলেও কিন্তু পাকিস্তানের বোলিং লাইনআপ অস্ট্রেলিয়ার টপঅর্ডারের বড়সড় পরীক্ষা নিবে। মূল কথা, অস্ট্রেলিয়ার পরীক্ষা কি পাকিস্তান বোলিং লাইনআপ নিবে নাকি বৃষ্টিই পুরোটা মাঠ দখল করে রাখবে- সেটাই এখন দেখার বিষয়।

share this news:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *