‘বিশ্বকাপে বাতিলের খাতায় বাংলাদেশ’

ইংল্যান্ডের সাবেক অধিনায়ক নাসের হুসেইন মনে করেন, বিশ্বকাপ থেকে বাদ পড়ার দোরগোড়ায় বাংলাদেশ। প্রভাবশালী ব্রিটিশ সংবাদমাধ্যম ডেইলি মেইলে লেখা এক কলামে তিনি এ আশংকা প্রকাশ করেন।

নাসেরের মতে, এবারের বৈশ্বিক টুর্নামেন্ট থেকে বাদ পড়ার সম্ভাবনা বেশি চারটি দলের। বাংলাদেশ ছাড়া বাকি তিনটি দল হচ্ছে দক্ষিণ আফ্রিকা, শ্রীলংকা ও আফগানিস্তান।

এ চারটি দল নিয়ে আলাদাভাবে ব্যাখা করেছেন জনপ্রিয় এ ইংলিশ ধারাভাষ্যকার। বাংলাদেশি ব্যাটসম্যানদের দ্রুতগতিতে রান তুলতে না পারা এবং পেসারদের বলে গতি না থাকার বিষয়টি নজরে এসেছে তার।

নিজ কলামে বাংলাদেশ নিয়ে তিনি লিখেছেন, বাংলাদেশ ওভালে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ভালো খেলেছে। দ্বিতীয় ম্যাচে নিউজিল্যান্ডের সঙ্গে লড়াই করেছে। তবে কার্ডিফে ইংল্যান্ডকে বিন্দুমাত্র চ্যালেঞ্জ ছুড়ে দিতে পারেনি। এ উইকেট সবুজ ছিল, ঘাসে পরিপূর্ণ ছিল, পেসাররা লেন্থ ঠিক রেখে ভালো বল করতে পারতো। কিন্তু তা পারেনি। এছাড়া তাদের ব্যাটিংটাও দৃষ্টিকটু ছিল। যেখানে দ্রুতগতিতে রান তুলতে হতো, সেখানে ব্যাটসম্যানদের রান তোলার গতি ছিল মন্থর। এরকম পারফরম্যান্স নিয়ে ক্রিকেটের সর্বোচ্চ আসরে প্রতিদ্বন্দ্বিতা করা যায় না।

এখন পর্যন্ত চার ম্যাচে কেবল প্রোটিয়াদের বিপক্ষেই জয় পেয়েছে বাংলাদেশ। নিউজিল্যান্ড-ইংল্যান্ডের কাছে হারার পর শ্রীলংকার বিপক্ষে ম্যাচটি বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়েছে।

বিশ্বকাপে চমকে দেয়ার তালিকায় দুটি দলকে রেখেছেন নাসের। একটি ওয়েস্ট ইন্ডিজ এবং অপরটি পাকিস্তান। এছাড়া দ্বাদশ আসরে চার দলকে বিশ্বকাপের দাবিদার মানছেন তিনি। দল চারটি হলো ভারত, ইংল্যান্ড, অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড।

share this news:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *