‘ঢাকা ২০৪০’ ছবিতে তিশা-ফারিয়া

ভবিষ্যৎ ঢাকার কাল্পনিক চিত্র পর্দায় তুলে ধরতে ‘ঢাকা অ্যাটাক’-খ্যাত পরিচালক দীপংকর দীপন এনেছেন নতুন ছবি ‘ঢাকা ২০৪০’। এতে অভিনয় করতে যাচ্ছেন চিত্রনায়ক বাপ্পি চৌধুরী, এবিএম সুমন, চিত্রনায়িকা নুসরাত ইমরোজ তিশা ও নুসরাত ফারিয়া।

গত বৃহস্পতিবার রাতে রাজধানীর ঢাকা ক্লাবে সিনেমাটির মহরত অনুষ্ঠিত হয়েছে। মহরতে প্রধান অতিথি ছিলেন নৌ-পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী ও তথ্য প্রতিমন্ত্রী ডা. মো. মুরাদ হাসান। এছাড়া সিনেমাটির পরিচালক দীপংকর দীপন, নায়ক বাপ্পি চৌধুরী, এবিএম সুমন, নায়িকা নুসরাত ইমরোজ তিশা, নুসরাত ফারিয়া ও প্রযোজক সনেট কুমার সাহাসহ সংশ্লিষ্ট অনেকে উপস্থিত ছিলেন। মহরতে বাপ্পি চৌধুরী বলেন, ‘এত বড় একটা প্রজেক্টের সঙ্গে নিজেকে যুক্ত করতে পেরেছি, সেজন্য আমি অনেক আনন্দিত। অনেক ধরনের গল্পে কাজ করার ইচ্ছা ছিল।

কিন্তু এখন এমন একটা গল্পে কাজ করছি, যে গল্পটা বাংলাদেশের মানুষ কখনই দেখেনি, সেটা হচ্ছে ‘ঢাকা ২০৪০’। এ সিনেমাটির মাধ্যমে মানুষ স্বপ্ন দেখতে শুরু করবে।’ তিনি আরও বলেন, ‘এ সিনেমাটির জন্য আমাকে অনেক কষ্ট করতে হয়েছে। জিমে ঘাম ঝরাতে হয়েছে। এর জন্য অনেক সিনেমাও ছেড়েছি।’

প্রধান অতিথির বক্তব্যে নৌ-পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেন, চলচ্চিত্র জগৎ অনেকটা ঝিমিয়ে যাচ্ছিল। এমন সময় ঢাকা অ্যাটাকের মতো বিনোদনধর্মী একটি সিনেমা উপহার দিয়ে তরুণসমাজের মন জয় করেছেন দীপংকর দীপন। আমি নিজেও প্রেক্ষাগৃহে সিনেমাটি দেখতে গিয়েছিলাম। এবার তিনি নির্মাণ করছেন ‘ঢাকা ২০৪০’। আমি ‘ঢাকা ২০৪০’-এর সাফল্য কামনা করছি। পরিচালক দীপংকর দীপন বলেন, ‘এটি আমার তৃতীয় সিনেমা। ‘ঢাকা ২০৪০’-এর মধ্যে কিছু আলাদা বৈশিষ্ট্য আছে। এ সিনেমাটি দেখলে সবাই বুঝে যাবেন, এটির গল্প ২০৪০ সালেই হওয়া দরকার।

আজকে জন্ম নেওয়া ছেলে বা মেয়ে ২০৪০-এ গিয়ে পূর্ণাঙ্গ বয়স পাবে এটা তাদেরই গল্প। তবে এটি বিজ্ঞান কল্পকাহিনি-ভিত্তিক কোনো সিনেমা নয়।’ নন্দিত অভিনেত্রী নুসরাত ইমরোজ তিশা বলেন, ‘সুন্দর একটা কাজ করতে চাই। সুন্দরভাবে আপনাদের কাছে সিনেমাটি তুলে ধরতে চাই। কাজটি যাতে বাংলাদেশের উন্নয়নের জন্য ছোট একটা ভূমিকা হলেও রাখতে পারে, সে প্রত্যাশা করছি।’

share this news:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *