পাকিস্তানি পত্রিকায় বাংলাদেশকে ব্যঙ্গ করে কার্টুন

টুর্নামেন্টে পাকিস্তানের শুরুটা ভালো ছিল না। পাঁচ ম্যাচ শেষে পাকিস্তানের ঝুলিতে ছিল একটিই জয়। সেমিফাইনালের দৌড় থেকে বলতে গেলে ছিটকেই পড়েছিল সরফরাজ আহমেদের দল।

নিজেদের ষষ্ঠ ম্যাচে এসে দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে সেই দলটিই এখন নতুন করে স্বপ্ন দেখছে। পাকিস্তানের পরের তিন ম্যাচ নিউজিল্যান্ড, আফগানিস্তান আর বাংলাদেশের বিপক্ষে। এই ম্যাচ তিনটি জিততে পারলে সেমিফাইনালে যাওয়ার ভালো সুযোগ থাকবে। সেই লক্ষ্যই এখন ঠিক করেছেন দলটির কোচ মিকি আর্থার। পাকিস্তান কি আসলেই সেটা পারবে?

পাকিস্তানের জনপ্রিয় পত্রিকা ‘দ্য নেশন’ যেমন কার্টুন ছেপেছে, তাতে এই তিন প্রতিপক্ষ অপমানিতই বোধ করতে পারে। কার্টুনে দেখানো হয়েছে, একটি কবর ভেঙে ব্যাট হাতে উঠে দাঁড়িয়েছে পাকিস্তান (সম্ভবত পাকিস্তানি অধিনায়ক সরফরাজ আহমেদ)। সেই ব্যাটের আঘাতে মাটিতে পড়ে রয়েছে দক্ষিণ আফ্রিকা। সামনে আতঙ্কিত চেহারায় দৌড়াচ্ছে নিউজিল্যান্ড, আফগানিস্তান আর বাংলাদেশ।

এই কার্টুন দিয়ে আসলে বোঝানো হয়েছে, হারতে হারতে প্রায় কবরে ঢুকে গিয়েছিল পাকিস্তান। হঠাৎ সেখান থেকে জেগে উঠে দক্ষিণ আফ্রিকাকে হারিয়েছে। এবার সামনে নিউজিল্যান্ড, আফগানিস্তান আর বাংলাদেশ। তারাও এই কবর থেকে উঠা পাকিস্তানকে ভয় পাচ্ছে। যার জন্য দৌড়ে পালাচ্ছে।

দেখা যাক, শেষ পর্যন্ত পাকিস্তানের এই স্বপ্ন পূরণ হয় কি না। নাকি টাইগারদের দাপটে উল্টো তারাই দৌড়ে পালায়!

share this news:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *