টস জিতে ব্যাটিংয়ে ভারত

বিশ্বকাপের ৩৪তম ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের মুখোমুখি হয়েছে ভারত। টস জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন ভারতের অধিনায়ক বিরাট কোহলি।

ম্যানচেস্টারের ওল্ড ট্রাফোর্ডে প্রাক্তন দুই বিশ্বচ্যাম্পিয়নের মধ্যকার লড়াইটি শুরু হবে বাংলাদেশ সময় সাড়ে তিনটায়। ম্যাচটি সরাসরি সম্প্রচার করবে গাজী টিভি, মাছরাঙ্গা টিভি ও স্টার স্পোর্টস ওয়ান ও টু।

প্রথম দুই আসরের চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজ। তৃতীয় আসরেও ফাইনাল নিশ্চিত করেছিল তারা। কিন্তু ভারতের কাছে হেরে হ্যাটট্রিক শিরোপা জয়ের স্বপ্ন ধূলিসাৎ হয়ে যায় তাদের। বিশ্বমঞ্চে আবারও মুখোমুখি তারা। উপমহাদেশের পরাশক্তি ভারত ক্রমেই শক্তিশালী হয়ে উঠলেও দিনে দিনে শক্তি হারিয়ে ওয়েস্ট ইন্ডিজ।

অন্য দলগুলো বিশ্বকাপে এরই মধ্যে ছয় থেকে সাতটি ম্যাচ খেলে ফেললেও এবার ভারত খেলেছে মাত্র পাঁচটি। চারটি জয় ও একটি পরিত্যক্ত ম্যাচের কল্যাণে ৯ পয়েন্ট নিয়ে সেমিফাইনালের দৌড়ে বেশ শক্ত অবস্থানে রয়েছে দলটি। তাদের অবস্থান পয়েন্ট তালিকার তিনে। অন্যদিকে এখন পর্যন্ত খেলা ছয় ম্যাচের মাত্র একটিই জিতে টেবিলের আটে গেইল-রাসেলরা। তাদের সেমিতে খেলার সম্ভাবনা কাগজে-কলমে এখনও টিকে আছে। তবে এ ম্যাচে হারলে নিশ্চিত হয়ে যাবে বিদায়।

বিশ্ব মঞ্চে মুখোমুখি লড়াইয়ে উইন্ডিজের চেয়ে এগিয়ে রয়েছে ভারত। মোট ৮ ম্যাচে ভারত ৫টি ও ওয়েস্ট ইন্ডিজ ৩টিতে জয় পেয়েছে। এবারের আসরে অপরাজিত থাকায় আজ ফেবারিট হিসেবেই উইন্ডিজদের ‍মুখোমুখি হবে বিরাট কোহিলর দল।

share this news:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *