বিক্রি হতে পারে পাঠাও!

একসঙ্গে প্রায় তিনশ কর্মী  ছাঁটাই করা প্রতিষ্ঠান পাঠাও শেষ পর্যন্ত বিক্রি হয়ে যেতে পারে বলে গুঞ্জন শোনা যাচ্ছে। প্রধান নির্বাহী কর্মকর্তার (সিইও) পদ থেকেও সরে যেতে হতে পারে বর্তমান সিইও এবং পাঠাও এর অন্যতম সহ-প্রতিষ্ঠাতা হুসাইন এম ইলিয়াসকে। রাইড শেয়ারিং প্ল্যাটফর্ম ও ভেঞ্চার ক্যাপিটাল বিনিয়োগের সঙ্গে সংশ্লিষ্টদের সঙ্গে কথা বলে মিলেছে এমন তথ্য।

মঙ্গলবার (২৫ জুন) বিনা নোটিশে প্রায় তিনশ কর্মীকে ছাঁটাই করে বিতর্কের কেন্দ্রে চলে আসে রাইড শেয়ারিং প্ল্যাটফর্ম পাঠাও। প্রতিষ্ঠানের এমন পদক্ষেপের পেছনের কারণ অনুসন্ধান করতে গেলে পাঠাও বিক্রি হয়ে যাওয়ার সম্ভাবনার তথ্য দেয় বেশ কয়েকটি সূত্র। এছাড়াও সামনের দিনগুলোতে আরও কর্মীর ছাঁটাই ও খোদ হুসেইন এম ইলিয়াসের সিইও পদ থেকে সরে যাওয়ার কথা জানিয়েছেন সদ্য চারকরিচ্যুত কয়েকজন কর্মকর্তা, ভেঞ্চার ক্যাপিটাল বিনিয়োগকারী এবং রাইড শেয়ারিং প্ল্যাটফর্ম সংশ্লিষ্ট মহল।

নাম বা পরিচয় প্রকাশ না করার শর্তে এসব সূত্র জানায়, প্রতিষ্ঠানের বিনিয়োগ মূলধন প্রায় শেষ হয়ে আসা, নতুন বিনিয়োগের যোগান না আসা তথা অর্থাভাবে ধুঁকছে পাঠাও। গত মার্চ মাসে প্রায় দেড়শ কর্মীকে ছাঁটাই করার মধ্য দিয়ে শুরু হয় কর্মীদের চাকরিচ্যুত করার মহড়া। তবে সেবার অর্থাভাবের বদলে চাকরিচ্যুত কর্মীদের ‘অযোগ্যতা’ ও ‘অদক্ষতা’কে দায়ী করা হয় প্রতিষ্ঠানটির পক্ষ থেকে।

share this news:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *