অভিনয় ছাড়লেন ‘দঙ্গল’কন্যা জায়রা

বলিউড সুপারস্টার আমির খানের ‘দঙ্গল’ সিনেমায় অভিনয় করে ব্যাপক আলোচনায় আসেন অভিনেত্রী জায়রা ওয়াসিম। তারপর একের পর এক ছবির প্রস্তাবও আসতে থাকে তার কাছে।

গত মার্চে তিনি শেষ করেছেন ‘দ্য স্কাই ইন পিঙ্ক’ ছবির শুটিং। সেরা অভিনেত্রী হিসেবে ভারতের ‘ফিল্ম ফেয়ার অ্যাওয়ার্ড’সহ কয়েকটি পুরস্কার লাভ করেছেন। তবে নতুন খবর হলো ১৮ বছরের জায়রা অভিনয়কে বিদায় জানালেন। ক্যারিয়ারের এ পর্যায়ে এসে তার এমন সাহসী  ঘোষণায় অবাক গোটা বলিউড।

ধর্মভীরু জায়রা জানান, অভিনয় ক্যারিয়ার তার বিশ্বাস এবং ধর্মের মাঝখানে এসে দাঁড়িয়েছে। ইসলামে এই ধরনের অভিনয় হারাম।

অভিনয় ছাড়ার কারণ জানিয়ে গতকাল রবিবার জায়রা ওয়াসিম তার ভেরিফাইড ইন্সটাগ্রাম, ফেসবুক ও টুইটারে লিখেছেন, পাঁচ বছর আগে নেওয়া সিদ্ধান্ত আমার জীবনকে বদলে দিয়েছিলো। বলিউডে পা রাখার পর তুমুল জনপ্রিয়তা পাই।

কিন্তু এই জগতটা আমাকে ক্রমশ অবমাননার দিকে ঠেলে দিয়েছে, ক্রমশ অসচেতন ভাবে আমি আমার ঈমান (বিশ্বাস) থেকে  বেরিয়ে এসেছি। কারণ, আমি এমন একটা পরিবেশে কাজ করতাম যা ক্রমাগত আমার ঈমানের মাঝে এসে দাঁড়াত, ধর্মের সঙ্গে আমার সম্পর্ক বিপন্ন হয়ে পড়েছিল।

জায়রা তার পোস্টে আরো বলেন, কোরআনের ঐশ্বরিক জ্ঞানের মধ্যে আমি তৃপ্তি এবং শান্তি খুঁজে পেয়েছি। প্রকৃতপক্ষে হৃদয় তার সৃষ্টিকর্তার জ্ঞান, তার গুণাবলী, তার করুণা এবং তার আদেশের জ্ঞান অর্জনে শান্তি পায়। আমি মনে করি খ্যাতি, সম্পদ যে পর্যায়ে পৌঁছে যাক না  কেন, তাতে যেন কখনও শান্তি এবং নিজের বিশ্বাস না হারিয়ে যায়।

share this news:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *