ফেসবুকে এরশাদের মৃত্যু নিয়ে পোস্ট দেবেন না: জিএম কাদের

সিএমএইচে চিকিৎসাধীন জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের মৃত্যু নিয়ে ফেসবুকে গুজব না ছড়ানোর আহ্বান জানিয়েছেন তার ভাই ও দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান জিএম কাদের। পাশাপাশি তার শাসকষ্ট গতকালের তুলনায় কমলেও, তিনি ‘শঙ্কামুক্ত নন’ বলে মন্তব্য করেছেন। সোমবার দুপুরে জাতীয় পার্টির বনানী কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন জি এম কাদের।

চিকিৎসকদের বরাত দিয়ে জি এম কাদের বলেন, তারা (চিকিৎসকরা) আমাদের বলেছেন যে, তার (এরশাদ) শারীরিক অবস্থা স্থিতিশীল বা অপরিবর্তিত। চিকিৎসকরা বলছেন, স্থিতিশীল থাকা শুভ লক্ষণ। তার মানে হলো তার অবস্থা খারাপের দিকে যায়নি। তার ফুসফুসে যে ইনফেকশন (সংক্রমণ) ছিল সেটা কিছুটা কমের দিকে। গতকাল শ্বাসকষ্ট ছিল, সেটা আজ কমেছে। তবে আজ উনার কিডনিতে ইনফেকশন বেড়েছে। কিডনি কাজ করতে কিছুটা সমস্যা হচ্ছে। উনার অবস্থা অপরিবর্তিত। মেজর কমপ্লিকেসি (প্রধান জটিলতা) কমে আসছে, অন্য দিকে কিছু কমপ্লিকেশন তৈরি হচ্ছে। তার অনেক বয়সও হয়েছে। তার অবস্থা স্থিতিশীল হলেও তিনি শঙ্কামুক্ত নন।

এসময় দেশের বাইরে চিকিৎসার জন্য নেওয়া হবে কি না তা জানতে চাইলে এরশাদের ভাই বলেন, দেশে যা চিকিৎসা হচ্ছে তা স্যাটিসফ্যাক্টরি (সন্তোষজনক)। চিকিৎসকরা বলেছেন এই অবস্থায় তাকে কোথাও নেওয়া ঠিক হবে না। তবু এই সিদ্ধান্ত তারা আমাদের ওপর ছেড়ে দিয়েছেন। কিন্তু আমরা চিকিৎসকদের ওপরই ভরসা রাখছি।

আরেক প্রশ্নের জবাবে জাতীয় পার্টির ভারপ্রাপ্ত চেয়ারম্যান জানান, সকালে তিনি এরশাদকে বলেছেন, ‘ভাই, আপনি কেমন আছেন?’ জবাবে চোখ মেলে তাকিয়েছেন এরশাদ। কথা বলার চেষ্টাও করেছেন কিন্তু মুখে যন্ত্র লাগানো থাকায় বলতে পারেননি। একই অবস্থা হয় যখন সকালে এরশাদকে দেখতে যান সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তখন এরশাদকে জানানো হয় যে ওবায়দুল কাদের তাকে দেখতে এসেছেন। তখনও তিনি চোখ মেলে তাকান ও কথা বলার চেষ্টা করেন।

এরশাদের মৃত্যু নিয়ে গুজব না ছড়ানোর আহ্বান জানিয়ে জি এম কাদের বলেন, কেউ না জেনে ফেসবুকে এরশাদের মৃত্যু নিয়ে পোস্ট দেবেন না।

তিনি বলেন, আমরা আশা করছি তিনি সুস্থ হয়ে উঠবেন। তার পরিবার ও দলের পক্ষ থেকে আপনাদের কাছে অনুরোধ করছি যে আপনারা তার জন্য দোয়া করবেন। তিনি যেন আবারও সুস্থ হয়ে দেশ জাতির সেবায় নিজেকে উৎসর্গ করতে পারেন।সংবাদ সম্মেলনে জাতীয় পার্টির মহাসচিব মসিউর রহমান রাঙ্গাঁসহ দলীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

share this news:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *