উচ্ছেদ অভিযানে ম্যাজিস্ট্রেটের ওপর হামলা, ম্যাজিস্ট্রেটসহ আহত ৫

বুড়িগঙ্গা নদীর শ্বশানঘাট এলাকায় একটি অবৈধ বালু মহাল উচ্ছেদ করতে গিয়ে বাধার মুখ পড়েছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ)। এসময় দুর্বৃত্তদের হামলায় ম্যাজিস্ট্রেটসহ পাঁচজন আহত হয়েছেন।

বৃহস্পতিবার সকাল ১০টার দিকে চতুর্থ ধাপের উচ্ছেদ অভিযান শুরু হয়। বালু মহাল ও কয়েকটি অবৈধ স্থাপনা উচ্ছেদ ঠেকাতে স্থানীয় বেশ কয়েকজন দুর্বৃত্ত হামলা চালায়। এ সময় উচ্ছেদে নেতৃত্ব দেয়া বিআইডব্লিউটিএর নির্বাহী ম্যাজিস্ট্রেট মোস্তাফিজুর রহমানসহ পাচ কর্মকর্তা আহত হয়েছেন।

বিআইডব্লিউটিএর ঢাকা নদী বন্দর যুগ্ম পরিচালক একেএম আরিফ উদ্দিন জানান, তারা সকাল ৯টা থেকে শ্বশানঘাট এলাকায় ৩০টির মতো স্থাপনা উচ্ছেদ পর বাপ্পি ও রিপনের অবৈধ বালু মহাল ও ভাংরি লোহার স্তূপ সরাতে গেলে ১০-১২ যুবক উচ্ছেদ কাজে বাধা দেয় এবং ইট পাটকেল নিক্ষেপ করতে থাকে। এ সময় নির্বাহী ম্যাজিস্ট্রেট মোস্তাফিজুর রহমান, আরিফ উদ্দিনসহ বিআইডব্লিউটিএর পাঁচ কর্মকর্তা আহত হয়েছেন। এ সময় পুলিশ বাপ্পিকে আটক করতে পারলেও বাকিরা বুড়িগঙ্গা নদী পাড় হয়ে পালিয়ে যায়।

ঘণ্টাব্যাপী উচ্ছেদ অভিযান ব্যাহত হলেও দুপুর ১২টার পর পরিস্থিতি স্বাভাবিক হলে পুনরায় উচ্ছেদ শুরু করে বিআইডব্লিউটিএ। বিকাল ৫টা পর্যন্ত উচ্ছেদ অভিযান চলবে।

share this news:
WP2FB Auto Publish Powered By : XYZScripts.com