বলিউডের সবচেয়ে ধনী অভিনেতা

ফোর্বসের ধনী সেলিব্রেটিদের তালিকায় স্থান করে নিয়েছেন অক্ষয় কুমার। এবার বলিউডের একমাত্র অভিনেতা হিসেবে ফোর্বসে নাম উঠল এই অভিনেতার। প্রতি বছর বিশ্বের সব থেকে বেশি আয় করা ১০০ জন তারকার তালিকা প্রকাশ করে ফোর্বস। সেখানে ৩৩তম স্থানে রয়েছেন অক্ষয়।

হিন্দুস্তান টাইমস’র এর প্রতিবেদনে বলা হয়, ফোর্বসের তথ্য অনুসারে ২০১৮ সালে জুন থেকে এ বছরের জুন পর্যন্ত অক্ষয় আয় করেছেন ৪৪৪ কোটি রুপি। প্রতি সিনেমায় প্রায় ৩৪ কোটি থেকে ৬৮ কোটি রুপি আয় করেছেন তিনি। তার পাশাপাশি প্রায় ২০টি সংস্থার বিজ্ঞাপনে রয়েছেন এই অভিনেতা। সেখান থেকেও কোটি কোটি রুপি আয় করেন তিনি।

ফোর্বসের তালিকায় এবার নেই কোনো খানের নাম। ২০১৮ সালের তালিকায় ৮২তম স্থানে ছিল সালমান খানের নাম। তার আগের বছর এই তালিকায় ৬৫তম স্থানে ছিলেন শাহরুখ খান। ২০১৮ সালে ফোর্বসের তালিকায় ৭৬তম স্থানে ছিলেন অক্ষয়। সেই বছরে তার আয় ছিল প্রায় ২৭০ কোটি রুপি।

তবে গত ১২ মাসে সিনেমা ও ব্রান্ড অ্যানডোর্সমেন্ট থেকে অনেকটাই বেশি আয় করেছেন অক্ষয়। এ বছরের তালিকায় হলিউডের নামজাদা তারকাদেরও পেছনে ফেলে দিয়েছেন তিনি। পপ গায়িকা রিহানা, কেটি পেরি, লেডি গাগা পিছিয়ে অক্ষয়ের থেকে। পিছিয়ে ‘ব্ল্যাক উইডো’ স্কারলেট জোনাসন, ব্র্যাডলি কুপারের মতো হলিউড অভিনেতারাও।

এবারের তালিকায় এক নম্বর স্থানে আছেন পপ গায়িকা টেলর সুইফ। গত ১২ মাসে তিনি আয় করেন প্রায় ১৮৫ মিলিয়ন ডলার। দ্বিতীয় স্থানে আছেন মডেল ও রিয়েলিটি টিভি তারকা কাইলি জেনার। তৃতীয় স্থানে র‌্যাপ গায়ক কানে ওয়েস্ট। স্টেজ শোয়ের পাশাপাশি জুতোর ব্রান্ডের থেকে বিপুল পরিমাণ আয় করেছেন তিনি।

share this news:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *