সন্ধ্যায় শপথ নেবেন নতুন মন্ত্রী ও প্রতিমন্ত্রী

দ্বিতীয়বারের মতো রদবদল হতে যাচ্ছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার মন্ত্রী সভায়। মন্ত্রিসভার একজন প্রতিমন্ত্রীকে পূর্ণমন্ত্রীর মর্যাদা দেয়া হচ্ছে এবং একজন নতুন প্রতিমন্ত্রী যোগ দিচ্ছেন।

রাষ্ট্রপতির প্রেসসচিব জয়নাল আবেদিন জানিয়েছেন, শনিবার (১৩ জুলাই) সন্ধ্যা সাড়ে ৭টায় বঙ্গভবনের দরবার হলে মন্ত্রিসভার নতুন সদস্যদের শপথ অনুষ্ঠানের জন্য প্রয়োজনীয় সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে।

২০১৮ সালের ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিপুল বিজয়ের পর গত ৭ জানুয়ারি প্রধানমন্ত্রী শেখ হাসিনা টানা তৃতীয়বারের মতো মন্ত্রিসভা গঠন করেন।

মন্ত্রী পরিষদ বিভাগ জানিয়েছে, রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ বাংলাদেশের সংবিধানের ৫৬ অনুচ্ছেদের ধারা- ২ অনুযায়ী ইমরান আহমদকে পূর্ণমন্ত্রী এবং ফজিলাতুন নেসা ইন্দিরাকে প্রতিমন্ত্রী হিসেবে নিয়োগ দিয়েছেন।

মন্ত্রী পরিষদ বিভাগের এক প্রজ্ঞাপনে বলা হয়, শপথগ্রহণের দিন থেকে এই নিয়োগ কার্যকর হবে।

সিলেট-৪ আসনের সংসদ সদস্য ইমরান আহমেদ চৌধুরী এতদিন প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর দায়িত্ব পালন করে আসছিলেন। কিন্তু এই মন্ত্রণালয়ে কোনো পূর্ণমন্ত্রী ছিলেন না। এবার তিনি এই মন্ত্রণালয়ের পূর্ণমন্ত্রী হিসেবে নিয়োগ পেলেন।

অপরদিকে আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক ফজিলাতুন্নেসা ইন্দিরা টানা তিন মেয়াদে সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য হিসেবে দায়িত্ব পালন করছেন। তিনি এবার মন্ত্রিসভায় যুক্ত হবেন এমন গুঞ্জন অনেকদিন থেকেই চলছিল।

share this news:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *