ফাইনালেও বিতর্কিত সিদ্ধান্ত আম্পায়ার ধর্মসেনার!

দ্বিতীয় সেমিফাইনালে বিতর্কিত সিদ্ধান্ত দিয়ে সমালোচনার মুখে পড়েছিলেন ফিল্ড আম্পায়ার কুমার ধর্মসেনা। এবার ফাইনাল মঞ্চেও ম্যাচের শুরুতেই ভুল সিদ্ধান্ত দিয়ে বসলেন এই লঙ্কান আম্পায়ার!

রোববার লর্ডসে দ্বাদশ বিশ্বকাপের শিরোপাযুদ্ধে মাঠে নেমেছে ইংল্যান্ড-নিউজিল্যান্ড। ফাইনালের মতো গুরুত্বপূর্ণ ম্যাচে ফিল্ড আম্পায়ারিংয়ের দায়িত্ব পেয়েছেন কুমার ধর্মসেনা। সাবেক শ্রীলঙ্কান এই অফস্পিনার বিশ্বের প্রথম ক্রিকেটার, যিনি বিশ্বকাপ ফাইনালে খেলছেন ও আম্পায়ারিংও করছেন। কিন্তু এই নজির ছোঁয়ার দিনেও ভুল দিয়ে শুরু করেন তিনি।

ঘটনাটি ঘটে নিউজিল্যান্ডের ইনিংসের ২.৩তম ওভারে। কিউই ওপেনার নিকোলসকে এলবির ফাঁদে ফেলতে জোরালো আবেদন তোলেন ক্রিস ওকস। দেরি না করে ওকসের আবেদনে সাড়া দিয়ে দেন ধর্মসেনা। কিন্তু শেষ মুহূর্তে রিভিউ নিয়ে বেঁচে যান নিকোলস। তাতে নিজের সিদ্ধান্ত বাতিল করতে হয় আম্পায়ার ধর্মসেনাকে।

সেমিফাইনালে ইংল্যান্ডের ওপেনার জেসন রয়কেও ভুল সিদ্ধান্ত দিয়ে সাজঘরে পাঠান ধর্মসেনা। আম্পায়ারের সিদ্ধান্তের বিপক্ষে রিভিউ নিতে চান রয়। কিন্তু তার আগেই জনি বেয়ারস্টোর জন্য রিভিউ নিয়ে ফেলেছে ইংল্যান্ড। তাও রিভিউর ইশারা করেন কুমার ধর্মসেনা। প্রতিবাদ জানায় অস্ট্রেলিয়া। তারপরই ভুল বুঝতে পারেন শ্রীলঙ্কান আম্পায়ার। মাঠেই ধর্মসেনার সিদ্ধান্তে অখুশি হয়ে ক্রিজ ছাড়তে অস্বীকার করেন রয়। ধর্মসেনাকে কিছু কথাও শুনিয়ে দেন তিনি, যার কারণে ম্যাচ শেষে শাস্তির মুখে পড়তে হয়। তাতে রয়ের ফাইনাল মিসও হতে পারত। তা অবশ্য হয়নি। সেমিফাইনালে ভুল আম্পায়ারিং করা ধর্মসেনাকে এবার লর্ডসে ফাইনালের দায়িত্ব দিয়ে কতটা ঠিক করেছে ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা?

share this news:
WP2FB Auto Publish Powered By : XYZScripts.com