ঢাকায় জিম্বাবুয়ে ক্রিকেট দল

ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজে অংশ নিতে জিম্বাবুয়ে ক্রিকেট দল সোমবার সকালে ঢাকায় পা রেখেছে।

শেষবারের মতো আন্তর্জাতিক সফরে এলেন জিম্বাবুয়ের অধিনায়ক হ্যামিল্টন মাসাকাদজা। ৩৬ বছর বয়সি মাসাকাদজা ত্রিদেশীয় সিরিজ শেষে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরে যাচ্ছেন। সিরিজের সূচি চূড়ান্ত হওয়ার পর হারারেতে এক সংবাদ সম্মেলনে নিজের অবসরের ঘোষণা দেন মাসাকাদজা।

ত্রিদেশীয় সিরিজে জিম্বাবুয়ের অংশগ্রহণ নিয়ে শঙ্কা জেগেছিল। বোর্ডের ওপর সরকারের হস্তক্ষেপের কারণে গত জুলাইয়ে আইসিসি জিম্বাবুয়ের সদস্যপদ স্থগিত করেছে। জিম্বাবুয়ের কোনো দল আইসিসির কোনো টুর্নামেন্টে অংশ নিতে পারবে না। তবে দ্বিপক্ষীয় সিরিজ বা অন্য টুর্নামেন্টে খেলতে বাধা নেই। তবুও জিম্বাবুয়ের বাংলাদেশে আসা নিয়ে দেখা দিয়েছিল শঙ্কা।

শেষ পর্যন্ত সব শঙ্কা উড়িয়ে বাংলাদেশে আসতে সম্মত হয় তারা। সোমবার সকালে জিম্বাবুয়ে দলকে বহনকারী বিমান ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। বিমানবন্দর থেকে তাদের নিয়ে যাওয়া হয়েছে হোটেল সোনারগাঁওয়ে।

১৩ সেপ্টেম্বর মিরপুরে বাংলাদেশ ও জিম্বাবুয়ের ম্যাচ দিয়ে ত্রিদেশীয় সিরিজের পর্দা উঠবে। পরদিনই জিম্বাবুয়ের ম্যাচ ত্রিদেশীয় সিরিজের তৃতীয় দল আফগানিস্তানের বিপক্ষে। মূল মঞ্চে মাঠে নামার আগে জিম্বাবুয়ে একটি প্রস্তুতি ম্যাচ খেলবে বিসিবি একাদশের বিপক্ষে। ম্যাচটি হবে ফতুল্লায়।

শৃঙ্খলা ভঙ্গের দায়ে স্পিন অলরাউন্ডার সিকান্দার রাজাকে ছাড়া বাংলাদেশে এসেছে জিম্বাবুয়ে। শুধুমাত্র বাংলাদেশের মাটিতে আসন্ন ত্রিদেশীয় সিরিজেই নয়, সিঙ্গাপুর সফরেও জিম্বাবুয়ে দলে নেই পাকিস্তানি বংশোদ্ভুত রাজা। স্বাগতিক সিঙ্গাপুর ও নেপালকে নিয়ে একটি টি-টোয়েন্টি সিরিজে অংশ নেবে দলটি।

জিম্বাবুয়ে দল: হ্যামিল্টন মাসাকাদজা (অধিনায়ক), রেগিস চাকাভা, রিচমন্ড মুতুম্বামি, শেন উইলিয়ামস, নেভিল মাদজিভা, টিনোতেন্দা মুতুমবদজি, টনি মুনিয়ঙ্গা, কাইল জার্ভিস, টেন্ডাই চাতারা, ক্রিস্টোফার এমপুফু, ক্রেইগ আরভিন, ব্রেন্ডন টেলর, আইন্সলে এনডলোভু, তিমিসেন মারুমা ও রায়ান বুর্ল।

share this news:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *