তাস খেলা নিয়ে কুপিয়ে হত্যা, ৫ জনের ফাঁসির আদেশ

ফরিদপুর সদর উপজেলায় জাহিদুল খাঁ নামে এক ব্যক্তিকে হত্যার দায়ে পাঁচজনের ফাঁসির আদেশ দিয়েছেন আদালত। রোববার বিকেল পৌনে ৩টার দিকে এ রায় ঘোষণা করেন জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. সেলিম মিয়া।

একই সঙ্গে তাদের প্রত্যেককে ১০ হাজার টাকা করে জরিমানা করা হয়। জরিমানার টাকা প্রত্যেক আসামিকে অবশ্যই শোধ করতে হবে বলে রায়ে জানানো হয়। রায় ঘোষণার সময় ফাঁসির দণ্ডপ্রাপ্ত পাঁচজনের মধ্যে চারজন আদালতে উপস্থিত ছিলেন। অপরজন জামিন নিয়ে পলাতক রয়েছেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন- ফরিদপুর সদর উপজেলার ধুলদী রাজাপুর গ্রামের কামাল শেখের ছেলে সাইফুল শেখ (২৭), একই গ্রামের ইসমাইল শেখের ছেলে আকাশ শেখ (১৮), কিতাব আলির ছেলে হাসেম শেখ (৩৫), শোভা খাঁর ছেলে জাহিদ খাঁ (২৮) ও মৃত আলিম ব্যাপারীর ছেলে জুয়েল ব্যাপারী (৩২)।

আদালতে উপস্থিত চার আসামি জামিনে ছিলেন। রোববার রায়ের দিন আদালতে হাজির হন তারা। তবে দণ্ডপ্রাপ্ত আকাশ শেখ মামলার শুরুতে গ্রেফতার হলেও পরে জামিন নিয়ে আত্মগোপন করেন।

মামলার নথি থেকে জানা যায়, ফরিদপুর সদর উপজেলার কৃষ্ণনগর ইউনিয়নের পশ্চিম গঙ্গাবর্দী গ্রামের জাহিদুল খাঁ ২০১৪ সালের ২১ ডিসেম্বর ধুলদী রাজাপুর গ্রামের ইসমাইল শেখের বাড়িতে গিয়ে সহযোগীদের সঙ্গে তাস খেলছিলেন। খেলায় জয়-পরাজয়কে কেন্দ্র করে নিজেদের মধ্যে কোন্দল শুরু হলে ধারালো অস্ত্র দিয়ে জাহিদুলকে কুপিয়ে আহত করে ফেলে রেখে যায় পাঁচ আসামি। পরদিন দুপুরে রক্তাক্ত অবস্থায় তাকে উদ্ধার করে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হলে মৃত্যু হয়।

এ ঘটনায় নিহতের স্ত্রী জিয়াসমিন বাদী হয়ে ২৩ ডিসেম্বর কোতোয়ালি থানায় পাঁচজনকে আসামি করে একটি হত্যা মামলা করেন। শুনানি ও সাক্ষ্য প্রমাণ শেষে আজ মামলার রায় দেন আদালতের বিচারক।

share this news:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *