সংসদ সদস্য ইসরাফিল আলমের ইন্তেকাল, প্রধানমন্ত্রীর শোক

নওগাঁ-৬ (আত্রাই-রাণীনগর) আসনের সংসদ সদস্য ইসরাফিল আলম আজ সোমবার ভোর ৬টা ২০ মিনিটে রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

ইসরাফিল আলমের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ সোমবার সকালে প্রধানমন্ত্রীর কার্যালয়ের পাঠানো এক শোকবার্তায় শেখ হাসিনা বলেন, ‘ইসরাফিল আলম আজীবন দেশ ও জাতির কল্যাণে কাজ করে গেছেন।’

প্রধানমন্ত্রী মরহুমের আত্মার মাগফিরাত কামনা করেন এবং তাঁর শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

ইসরাফিল আলমের স্ত্রী সুলতানা পারভিন বিউটি জানান, বেশ কিছুদিন ধরে শারীরিকভাবে অসুস্থ বোধ করছিলেন ইসরাফিল আলম। এর মধ্যে তিনি করোনায় আক্রান্ত হয়েছিলেন। পরে করোনার রিপোর্ট নেগেটিভ আসে। তবে শারীরিক অসুস্থতা বাড়ায় গত ৬ জুলাই চিকিৎসার জন্য তাঁকে রাজধানীর স্কয়ার হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসা শেষে কিছুটা সুস্থ হলে গত ১৪ জুলাই ইসরাফিল আলমকে বাসায় আনা হয়। বাসায় আনার পর গত ১৭ জুলাই তাঁর কাশির সঙ্গে রক্ত আসে। ওইদিন তাঁকে আবার স্কয়ার হাসপাতালে ভর্তি করানো হয়। গত শুক্রবার রাতে ইসরাফিল আলমের শ্বাসকষ্ট বেড়ে যায়। অবস্থার অবনতি হওয়ায় সেদিন তাঁকে লাইফ সাপোর্টে নেওয়া হয়। তিন দিন লাইফ সাপোর্টে ছিলেন তিনি।

দলীয় সূত্রে জানা গেছে, ঢাকা মহানগর শ্রমিক লীগের সাধারণ সম্পাদক থাকাকালে ইসরাফিল আলম ২০০৮ সালে নবম জাতীয় সংসদ নির্বাচনে প্রথমবার সংসদ সদস্য হন। এরপর দশম ও একাদশ জাতীয় সংসদ নির্বাচনে তিনি আরো দুইবারসহ মোট তিনবার সংসদ সদস্য নির্বাচিত হন।

ইসরাফিল আলম নওগাঁ জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক, পল্লী উন্নয়ন ও সমবায় ফেডারেশনের সভাপতি ও শ্রম মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য ছিলেন।

share this news:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *